বিশ্বের কিছু দামী রেস্টুরেন্ট

প্রকাশঃ এপ্রিল ১৯, ২০১৬ সময়ঃ ৪:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

আমরা যখন কোন রেস্টুরেন্টে খেতে যাই, খুব সহজেই আমাদের পকেট হালকা হয়ে যায়। তবুও ভাগ্যি, পৃথিবীর সবচেয়ে দামি রেস্টুরেন্টগুলো অন্তত আমাদের এই গরীব দেশে অবস্থিত নয়। যাই হোক, আসুন খোঁজ-খবর করি পৃথিবী বিখ্যাত কিছু দামী রেস্টুরেন্টের। ভোজনরসিক ধণীরা চাইলে এসব জায়গায় খেয়ে দেখতে পারেন!

CN_newithaarestaurant_2
ইথা (মালদ্বীপ)
ইথা পৃথিবীর সর্বপ্রথম সমুদ্রতলের রেস্টুরেন্ট। সমুদ্রের ৫ মিটার নিচে অবস্থিত এই রেস্টুরেন্টটিতে একসাথে মাত্র ১৪ জন খেতে পারেন। রেস্টুরেন্টটি তৈরি করতে খরচ হয়েছে ৫ মিলিয়ন ডলার। রেস্টুরেন্টে খেতে খেতে চারিদিকে সমুদ্রের নীল এবং  তার মাঝে শত শত প্রজাতির মাছ, প্রবাল প্রভৃতি দেখা যায়। হাঙ্গরের মতো মাছও ঘুরে বেড়ায় রেস্টুরেন্টটির চারপাশে। সব মিলিয়ে ২৩টি আইটেমসমৃদ্ধ ইথারের মেনু যাতে ইউরোপিয়ান খাবারও রয়েছে। সি-ফুডই অবশ্য এই রেস্টুরেন্টের প্রধান আকর্ষণ।
highres_244097572
টিনি মাসা (নিউ ইয়র্ক)
টিনি মাসায় খেতে যেতে হলে অবশ্যই আপনার ওয়ালেটটি ওজনদার হতে হবে। নিউ ইয়র্কের অন্যতম দামী এই রেস্টুরেন্টে খেতে গেলে কমপক্ষে  ৪৮০ ডলার থেকে ৬৮০ ডলার খরচ হবে প্রত্যেকের পেছনে। এটি টাইম ওয়ার্নার সেন্টারের একটি বিখ্যাত শপিং মলের ভিতরে অবস্থিত। প্রবেশ পথে প্রকাণ্ড কাঠের দরজা। তার পাশে স্বচ্ছ লুকিং গ্লাস। ২৬ সিটের একটি রেস্টুরেন্ট যেখানে বিখ্যাত ‘শেফ’ মাসা তাকায়ামা নিজেই অতিথিদের অভ্যার্থনা জানান। সব ধরনের মজাদার খাবারই এখানে পাওয়া যায়। খাওয়া-দাওয়া এবং সৌন্দর্য, সব মিলিয়ে পৃথিবীর অন্যতম নামকরা রেস্টুরেন্টের মধ্যে এটি অন্যতম।
ducasse1

অ্যালান ডুকাসে (প্যারিস)
সুপারস্টার শেফ অ্যালান ডুকাসের রেস্টুরেন্ট এটি। তিনি  নিজেই নিজের রেস্টুরেন্টটির একটি বড় বিজ্ঞাপন। রেস্টুরেন্টটির চমৎকার অভ্যন্তরীন ডিজাইনে অন্তর্ভূক্ত আভহে ১০,০০০ এর বেশি ঝাড়বাতি, যা উপর থেকে শোভা বর্ধন করে থাকে। দেখে অনেকটা বৃষ্টির ফোঁটার মতো লাগে। ক্ল্যাসিক কিছু ফুড এবং প্রায় সব দেশের ফুড একসাথে এই রেস্টুরেন্টে পাওয়া যায়। অ্যালান ডুকাসে ৩৫,০০০ বোতল ওয়াইনের একটি শেলফ যা একে ভিন্ন মাত্রা প্রদাণ করেছে।

2.Rieti-Solo-per-due-restaurant
সোলো পার ডু (ইতালি)
পৃথিবীর সবচেয়ে ছোট  রেস্টুরেন্ট সোলো পার ডু যেটা শুধুমাত্র ২ জনের জন্য তৈরি। খেতে গেলে জন প্রতি ৫০০ অথবা ৬০০ ডলার খরচ হয়। এটি মূলত ১৯ শতকে তৈরি একটি বাড়ি যার গ্যারেজের সামনের খালি অংশটিতে রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে। শুধুমাত্র দুইজন এই রেস্টুরেন্টটিতে সময় কাঁটাতে আসতে পারে এবং চাইলে ‘ক্যান্ডেল লাইট’ ডিনার করতে পারে। ছোট হলেও রেস্টুরেন্টটির জন্য পৃথিবীর কিছু বিখ্যাত শেফ রান্না করে থাকে। এখানে সব রকম ইতালিয়ান খাবার পাওয়া যায়।

img_60921

আরাগাওয়া (টোকিও)
আরাগাওয়াকে নির্মাণশৈলী এবং খাবারের জন্য টোকিওর সবচেয়ে সেরা রেস্টুরেন্ট বলা হয়। এই রেস্টুরেন্টের বিশেষত্ব হলো ‘বিফ’ বা গরুর মাংস। আরাগাওয়া কর্তৃপক্ষ দাবি করে, তাদের মতো অন্য কোন রেস্টুরেন্ট এত মজা করে বিফ আইটেম রান্না করতে পারে না। এখানের বিফ খেতে গেলে একেকজনের খরচ পরে ৪৫০ ডলার থেকে ৫৫০ ডলার।

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

September 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
20G